ইউনুছ শিকদার, নোয়াখালী: সুবর্ণচরে সরকারি জায়গায় অবৈধ ভাবে দোকান ঘর স্থাপন করায় প্রায় অর্ধশতাধিক দোকান ঘর ও বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ আগস্ট) সকালে উপজেলার চরবাটা ইউনিয়নের ভূঁইয়ার হাট বাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, দুই জন জেলা সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী ও দেবব্রত দাশ। অভিযানে সহযোগীতা করে চরজব্বর থানা পুলিশ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভূঁইয়া হাট বাজারের উত্তর মাথায় রাস্তার পূর্বপাশে নবনির্মিত টিনের চাউনি দোকান ঘর, বাজারের বাঁধন কাউন্টার সংলগ্ন বিএডিসি সড়কের দু'পাশে নির্মিত দোকান ঘর, পাবলিক টয়লেট সংলগ্ন দোকান ঘর, এবং মেইন সড়কের পাশে মাছ বাজারের দোকন ঘর সহ প্রায় অর্ধশতাধিক দোকান ঘর ও বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন থেকে ভূইয়ারহাটে সরকারি খাস জমি দখল করে অন্তত ১৫ জন দখলদার প্রায় অর্ধশতাধিক দোকান-পাট নির্মাণ করে। এসব স্থাপনা অপসারণ করে সরকারি জমি খালি করার জন্য একাধিকবার তাদের নোটিশ দেওয়া হয়। সবশেষ চলতি বছরের ফেব্রুয়ারিতে পুনরায় দখলদারদের নোটিশ করার পরও তারা স্থাপনাগুলো না সরানোর কারণে এ অভিযান চালানো হয়েছে। উপজেলায় সরকারি জমি দখলদারদের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে।