ইউনুছ শিকদার, নোয়াখালী প্রতিনিধিঃ দৈনিক বাংলা ৭১ জেলা প্রতিনিধি ও অবজারভার এর সুবর্ণচর প্রতিনিধি, নোয়াখালী প্রতিদিনের প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর স্টাফ রিপোর্টার সাংবাদিক মোঃ ইমাম উদ্দিন সুমনের পিতা নোয়াখালী সুবর্ণচর উপজেলার হারিছ চৌধুরী বাজারে পাশে অবস্থিত ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ "দক্ষিণ চরজব্বার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়" এর সাবেক প্রধান শিক্ষক আলহাজ হযরত মওলানা আবুল কাশেম মাষ্টার গতকাল ১৯ ফেব্রুয়ারী (শুক্রবার) রাত সাড়ে ১০ টার সময় চট্রগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না নিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারী) বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলার হারিছ চৌধুরী বাজারের পাশে অবস্থিত "চরজব্বার ডিগ্রী কলেজ" মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

জানাযা শেষে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে মরহুমের বড় ছেলের বাসা সংলগ্ন মসজিদের পাশে দাফন করা হয়। জানাযায়, উপজেলা ভাইস চেয়ারম্যানসহ উপজেলার প্রায় ইউনিয়ন চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক, ব্যবসায়ী, সাংবাদিক ও মরহুমের ছাত্ররা স্মৃতি চারণ করেন।

মৃত্যুকালে তিনি ৫ ছেলে ৩ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন। তিনি দীর্ঘ ৬০ বছর শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল (৯২) বছর। শিক্ষকতা জীবনে তিনি একজন সৎ, ন্যায়নীতিবান এবং একজন আদর্শবান শিক্ষক ছিলেন। জীবদ্দশায় তিনি একজন ধর্মপ্রাণ মানুষ ছিলেন।

উনার মৃত্যুতে শিক্ষক সমাজ, ব্যবসায়ী সমাজ, সাবেক ছাত্র পরিষদ, সাংবাদিক মহল ও মান্যগন্য ব্যক্তিবর্গ সমবেদনা জ্ঞাপন করেন।