ইউনুছ শিকদার, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জে পূর্ব শত্রুতার জেরে বসত ঘরে ঢুকে এক যুবককে গুলি করেছে সন্ত্রাসীরা। একই সময় সন্ত্রাসীরা বসত বাড়ীতে ব্যাপক ভাংচুর চালায়।

গুলিবিদ্ধ মো.ওমর ফারুক (২৭), একই উপজেলার দেবকালা গ্রামের খুরশিদ আলমের ছেলে। ওই ঘটনায় আতংকে স্ট্রোক করে মারা গেছেন গুলিবিদ্ধ যুবকের দাদী। ঘটনাস্থলে মারা যাওয়া নারী মজিবা খাতুন (৭২) ওই বাড়ীর শরিয়ত উল্যার স্ত্রী।

মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার গোপালপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দেবকালা গ্রামের আবদুল মুন্সী বাড়ীতে এ ঘটনা ঘটে। গোপালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.কামরুল হুদা এ তথ্য নিশ্চিত করেন।

ভুক্তভোগীর পরিবারের অভিযোগ, উপজেলার মহিব উল্যা গ্রামের জাফর উল্যার ছেলে সন্ত্রাসী কালা বাবুর নামে দেবকলা গ্রামের আবদুল মুন্সী বাড়ীর ফারুক গত বছর একটি মামলা করে। পরে সন্ত্রাসী কালা বাবু বিভিন্ন সময় ওই মামলা তুলে নেওয়ার জন্য ফারুককে হুমকি ধামকি ও চাপ প্রয়োগ করে আসছে।মঙ্গলবার পাশ্ববর্তী ভূঁইয়ালী বাড়ীতে কুল পাড়ে আবদুল মুন্সী বাড়ীর একটি ছেলে। ভূঁইয়ালী বাড়ীর লোকজন এ নিয়ে ঝগড়ার জের ধরে সন্ত্রাসী কালা বাবু কে খবর দেয়। পূর্ব শক্রতা এবং ভূঁইয়ালী বাড়ির পক্ষ নিয়ে ১০/১৫ জনের সন্ত্রাসী বাহিনী নিয়ে মুন্সি বাড়ীর ফারুকের উপর হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এবং ফারুককে বুকের বাম পাশে অস্ত্র ঠেকিয়ে গুলি করে পালিয়ে যায়।এসময় আতংকে হার্ট এ্যাটক করে মুন্সী বাড়ীর কাসেমের মা ও কালা মিয়ার স্ত্রী ঘটনাস্থলে মারা যান। গুলিবিদ্ধ অবস্থায় ফারককে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি কার হয়। তার অবস্থা আশংকাজনক বলে জানাগেছে।

বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।